ইন্ডিয়া ভ্রমন টিপস

Last updated on August 4th, 2021 at 05:56 pm

আশা করি সবাই ভালা আছেন। আমি আমার কলকাতা-শিমলা-মানালি-দিল্লী-আগ্রা ভ্রমনের কাহিনী লিখেছি দুই পর্বে। এছাড়া আরকটি পর্ব ছিল সম্পুর্ন ট্যুরের বিস্তারিত খরচ নিয়ে। আর আজ এই ট্যুরটি ভালভাবে সম্পন্ন করতে আমার পক্ষ থেকে আপনাদের জন্য কিছু টিপস। এটি হচ্ছে ইন্ডিয়া ভ্রমন কাহিনী [পর্ব-৪]। আগের পর্বগুলো এখনো পড়ে না থাকলে পড়ে নিন এক্ষুনি। আগের পর্বগুলোতে পুরো ভ্রমণের বর্ণনা ও খরচ পাবেন দেখতে পারবেন।

Read More
ইন্ডিয়ান খাবার

ইন্ডিয়া ভ্রমন খরচ

Last updated on August 4th, 2021 at 05:54 pm

আশা করি সবাই ভালা আছেন। আজ আমি লিখছি আমার ইন্ডিয়া ভ্রমনের তৃতীয় ও শেষ পর্ব। এটি হচ্ছে ইন্ডিয়া ভ্রমন কাহিনী [পর্ব-৩]। আগের দুই পর্বে লিখেছি কলকাতা-শিমলা-মানালি-দিল্লী-আগ্রা ভ্রমণের গল্প। এ পর্বে শুধু খরচ নিয়ে আলোচনা করবো। আগের পর্বদুটি এখনো পড়ে না থাকলে পড়ে নিন এক্ষুনি। আগের পর্বগুলোতে পুরো ভ্রমণের বর্ণনা দেখতে পারবেন।

Read More
তাজমহল আগ্রা, ইন্ডিয়া/ভারত

ইন্ডিয়া ভ্রমন কাহিনী [পর্ব-২]

Last updated on August 4th, 2021 at 05:54 pm

আশা করি সবাই ভালা আছেন। আজ আমি লিখছি আমার ইন্ডিয়া ভ্রমনের দ্বিতীয় পর্ব। আগের পর্বে লিখেছি এই ভ্রমনের কলকাতা থেকে মানালি পর্যন্ত ভ্রমণের গল্প। আজ থাকবে বাকি অংশ। আগের পর্ব এখনো পড়ে না থাকলে পড়ে নিন।


এই ট্যুরের গল্পটি আমি তিন পর্বে লিখছি। প্রথম পর্বদ্বিতীয় পর্ব থাকছে ভ্রমণ কাহিনী আর শেষ পর্বটি হবে গাইডধর্মী যেখানে কিছু টিপসসহ সম্পূর্ণ ট্যুরের খরচের প্ল্যান দেওয়া থাকবে।তো শুরু করা যাক!

Read More

ইন্ডিয়া ভ্রমন কাহিনী [পর্ব -১]

Last updated on August 4th, 2021 at 05:53 pm

আমি খুবই ভ্রমণপ্রিয় মানুষ। সময়-সুযোগ হলেই বেরিয়ে পড়ি। আমাদের ছোট্ট এ দেশটার নামকরা ট্যুরিস্ট স্পটগুলোর প্রায় সবই ঘোরা হয়ে গেছে। চিন্তা করছিলাম দেশের বাইরে যাওয়ার। সবমিলিয়ে ভারত ভ্রমণটাই সবচাইতে ভালো মনে হলো। পাসপোর্ট, ইন্ডিয়ান ভিসা, ট্রাভেল ট্যাক্সসহ সকল লিগ্যাল ডকুমেন্টস রেডি করলাম। ঈদের পরে বিশাল ছুটি থাকায় ট্যুর প্ল্যান করতে কোন সমস্যাই হয়নি। আমরা ছয় জনের গ্রুপ মোটামুটি এগারো হাজার রুপিতে বারো দিনের এই ট্যুর সম্পন্ন করি। দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছিলাম গত ১৮ই জুন। আজ আপনাদেরকে শোনাবো সেই ইনক্রেডিবল ইন্ডিয়া ট্যুরের গল্প!

Read More