আপওয়ার্ক থেকে ট্রান্সফারওয়াইজ এ উইথড্র দেয়ার উপায়

আপওয়ার্ক থেকে ট্রান্সফারওয়াইজ এ উইথড্র দেয়ার উপায়

Last updated on January 6th, 2021 at 01:39 pm

আমি অনেক আগেই ট্রান্সফারওয়াইজ এ একাউন্ট খুলেছিলাম। তবে আমার প্রধান মার্কেটপ্লেস হল আপওয়ার্ক। আগে ট্রান্সফারওয়াইজ বাংলাদেশিদের জন্য ভার্চুয়াল USD একাউন্ট দিত না। তাই আপওয়ার্ক থেকে ট্রান্সফারওয়াইজ এ ট্রান্সফার দেয়ার কোন উপায় ছিল না। কিন্তু অতি সম্প্রতি ট্রান্সফারওয়াইজ আমাদেরকে USD একাউন্ট দিচ্ছে।

Read More
ট্রান্সফারওয়াইজ একাউন্ট ভেরিফাই

ট্রান্সফারওয়াইজ একাউন্ট খোলা, ভেরিফাই ও একটিভ করা

Last updated on December 31st, 2020 at 10:53 pm

আমি আমার আগের পোস্টে বলেছি ট্রান্সফারওয়াইজের সুবিধা অসুবিধা। সেটা ইতিমধ্যে না পড়ে থাকলে দুই মিনিটে পড়ে নিন এখান থেকে। ট্রান্সফারওয়াইজ এর তুলনামূলক বেশি রেটের কারনে এখন অনেকেই পেওনিয়ার থেকে ট্রান্সফারওয়াইজের দিকে ঝুকছেন। তো আজ এই পোস্টে আমি ট্রান্সফারওয়াইজ এ একাউন্ট খোলা, আইডি ভেরিফিকেশন ও ২০ ডলার লোড করে কিভাবে একাউন্ট একটিভ করে ব্যাংক ডিটেইলস পাবেন তা দেখানোর চেষ্টা করব।

Read More
ট্রান্সফারওয়াইজ কি কেন ব্যবহার করবেন

ট্রান্সফারওয়াইজ কি ও কেন ব্যবহার করবেন

Last updated on December 31st, 2020 at 02:40 am

ভাল আছেন আপনি? আমরা যারা বাংলাদেশি ফ্রিল্যান্সার বা অনলাইনে অন্যান্য কাজ করে থাকি তাদের সবচেয়ে বড় সমস্যা বা অভাব হচ্ছে পেপালের (PayPal) মত ভাল একটা পেমেন্ট সল্যুশন। কিন্তু বহু আশা দিয়েও কর্তৃপক্ষ আমাদের দেশে পেপালের সার্ভিস চালু করাতে পারেনি। এর বিকল্প হিসেবে আমরা বিকল্প অনেক সার্ভিস ব্যবহার করি এর মাঝে উল্লেখযোগ্য হচ্ছে পেওনিয়ার (Payoneer)।

Read More
remittance certificate

রেমিটেন্স সার্টিফিকেট এর বিস্তারিত

Last updated on November 18th, 2020 at 01:11 am

রেমিটেন্স সার্টিফিকেট মাথায় ঘুরছে? চিন্তা নেই, আপনি ঠিক জায়গায় এসেছেন। আমি নিজে এইবার তিন ব্যাংক থেকে রেমিটেন্স সার্টিফিকেট সিংগ্রহ করেছি। তাই আমি আমার অভিজ্ঞতা থেকে আপনাকে জানাবো রেমিটেন্স সার্টিফিকেট কি, কিভাবে পাবেন ও কি করবেন এটা দিয়ে। তো চলুন জেনে নেই সব কিছু।

Read More

ফ্রিল্যান্সারদের ট্যাক্স কথন (আয়কর, উৎসে কর)

Last updated on August 4th, 2019 at 04:33 pm

আমি নিজে একজন ফ্রিল্যান্সার হওয়ায় আমার আশেপাশের অনেক ফ্রিল্যান্সারদেরকেই দেখি ট্যাক্স বা কর সম্পর্কে বেশি কিছু জানি না আমরা। কারণ কর দেয়ায় আমাদের দেশে অতটা কড়াকড়ি নেই। কিন্তু আমার মতে সবাইকেই আয়কর রিটার্ন জমা দেয়া উচিৎ। কারণ ফ্রিল্যান্সারদের মোটাদাগে একটা কথা জেনে নেওয়া জরুরি যে ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত আয়ে কোন আয়কর বা সোর্স ট্যাক্স দিতে হবে না। কিন্তু আমরা এটা জানলেও অনেক সময় সূত্র বা আইন কোথায় আছে তা খুঁজলেও পাই না। আমি এখানে সব তথ্যসূত্র দিচ্ছি সবার সুবিধার জন্য।

Read More