ট্রান্সফারওয়াইজ একাউন্ট ভেরিফাই

ট্রান্সফারওয়াইজ একাউন্ট খোলা, ভেরিফাই ও একটিভ করা

Last updated on December 31st, 2020 at 10:53 pm

আমি আমার আগের পোস্টে বলেছি ট্রান্সফারওয়াইজের সুবিধা অসুবিধা। সেটা ইতিমধ্যে না পড়ে থাকলে দুই মিনিটে পড়ে নিন এখান থেকে। ট্রান্সফারওয়াইজ এর তুলনামূলক বেশি রেটের কারনে এখন অনেকেই পেওনিয়ার থেকে ট্রান্সফারওয়াইজের দিকে ঝুকছেন। তো আজ এই পোস্টে আমি ট্রান্সফারওয়াইজ এ একাউন্ট খোলা, আইডি ভেরিফিকেশন ও ২০ ডলার লোড করে কিভাবে একাউন্ট একটিভ করে ব্যাংক ডিটেইলস পাবেন তা দেখানোর চেষ্টা করব।

ট্রান্সফারওয়াইজ এ একাউন্ট খোলা

একাউন্ট খোলা খুবই সহজ, আর দশটা সাইটের মতই। প্রথমে এই লিংকে গিয়ে ইমেইল, পাসওয়ার্ড আর দেশ সিলেক্ট করে একাউন্ট খুলে নিন। একাউন্ট টাইপ Personal আর Business আছে। আপনার সাধারণ ব্যবহারের জন্য Personal সিলেক্ট করুন। তারপর সেটিং থেকে ব্যক্তিগত তথ্য যেমন নাম, জন্ম তারিখ, মোবাইল নম্বর, ঠিকানা পুরন করুন। তথ্যগুলো আপনার অফিসিয়াল ডকুমেন্ট যেমন স্মার্ট কার্ড, পাসপোর্ট বা ড্রাইভিং লাইসেন্সে অনুযায়ী দিন। ফোন নম্বর ভেরিফাই করে নিন, লগিন করতে ভেরিফিকেশন কোড যাবে। ব্যস হয়ে গেল একাউন্ট।

(উপরে দেয়া লিংকটি আমার রেফারাল লিংক।  https://transferwise.com/invite/u/saifuli72এখান থেকে একাউন্ট খুললে আপনার জন্য প্রথমবার ৫০০ পাউন্ড পর্যন্ত বা সমপরিমাণ অন্য কারেন্সীর ট্রান্সফারের একদম ফ্রি। কোন ফি লাগবে না। আর আপনি চাইলে রেফারাল লিংক ছাড়াও এখান থেকে একাউন্ট করতে পারেন )

ট্রান্সফারওয়াইজ একাউন্ট ভেরিফিকেশন ও একটিভ করা

একাউন্ট খোলা পর্যন্ত আমার কোন ভেরিফিকেশন লাগে নাই। কোন ট্রানজেকশন করতে গেলেই প্রথমে ভেরিফিকেশন চায়। ট্রান্সফারওয়াইজ এর Upwork বা অন্য মার্কেটপ্লেস, কোম্পানি বা ক্লায়েন্ট থেকে পেমেন্ট নিতে আমাদের ওদের দেয়া ভার্চুয়াল একাউন্টগুলো ব্যবহার করতে হয়।

তবে ভার্চুয়াল একাউন্টগুলো নেয়ার জন্য প্রথমেই আপনার একাউন্টে কমপক্ষে ২০ ডলার লোড করতে হবে। দুঃখের কথা হল প্রায় সব দেশি কার্ড দিয়েই ট্রান্সফারওয়াইযে লোড করা যায় না বাংলাদেশ ব্যাংকের নিয়মের কারনে। তাই পেওনিয়ার বা অন্য কোন কার্ড দিয়ে লোড করতে হবে। এছাড়া আপনাকে অন্য কোন ট্রান্সফারওয়াইজ ব্যবহারকারী যদি ২০ ডলার পাঠায় তাহলেও একাউন্ট একটিভ হয়ে যাবে।

এখন আপনি যদি কার্ড দিয়ে লোড করেন তাহলে লোড সাক্সেসফুল হওয়ার সাথে সাথেই ভেরিফিকেশন এর জন্য ডকুমেন্ট চাইবে। এর জন্য আইডি কার্ড, পাসপোর্ট বা ড্রাইভিং লাইসেন্স এর ছবি বা স্ক্যান কপি সাবমিট করতে হবে। ডকুমেন্ট সাবমিট করার কয়েক মিনিটেই আমার ডকুমেন্ট এপ্রুভ হয়ে গিয়েছিল, আমি পাসপোর্ট দিয়েছিলাম। এ টা এপ্রুভের পর আবার সাথে সাথেই Held ID চেয়েছিল, মানে যে ডকুমেন্ট সাবমিট করেছেন সেটা সামনে ধরে একটা ছবি। সেটা দেয়ার সাথে সাথেও এপ্রুভ হয়েছিল। তবে

তবে ২য় একটি একাউন্ট করার সময় প্রথম একাউন্ট থেকে ২০ ডলার সেন্ড করতে গিয়েছি যখন তখন দেখাইলো যে আমার ২য় একাউন্টটি ভেরিফাই করতে হবে আর ইমেইলে ইমেইল আসল ডকুমেন্ট দিতে। এবার শুধু পাসপোর্ট স্ক্যান কপি দিতেই ফুল ভেরিফাই হয়ে গেল আর Held ID দিতে হয় নাই। আর এর পরেই আমি প্রথম একাউন্ট থেকে ২০ ডলার সেন্ড করলাম আর একাউন্ট ভেরিফাই হয়ে গেল।

এখন আপনি আপনার ভার্চুয়াল ব্যাংক একাউন্ট নিয়ে ব্যবহার করতে পারবেন। ওদের অনেক কারেন্সির একাউন্ট আছে। শুধু একবার ২০ ডলার দিয়ে একটিভ করে নিলেই আপনি প্রয়োজনমত কারেন্সী একাউন্ট Open a balance থেকে খুলে নিতে পারবেন।

গুরত্বপুর্ন একটা সেটিং

আপনি যদি চান অন্য ট্রান্সফারওয়াইজ ইউজার আপনাকে এপ ব্যবহার করে খুজে পাক তাহলে আপনাকে সেটিংস থেকে Contacts on TransferWise অপশন থেকে email আর phone অপশন অন করে দিতে হবে। অথবা মোবাইল এপের Settings থেকে সবার নিচের Let people find you অপশনটা অন করে দিলেই হবে। এটা করলে অন্য ট্রান্সফারওয়াইজ ইউজার তার ফোনের Contacts এ আপনার ট্রান্সফারওয়াইজ একাউন্টে ব্যবহৃত ইমেইল বা ফোন নম্বর থাকলে আপনাকে খুজে পাবে ও ফান্ড সেন্ড করতে পারবে। কারন ট্রান্সফারওয়াইজ এ এখনো শুধু ইমেইল দিয়ে ওয়েবসাইটে ইউজারদের খুজে পাওয়া যায় না। কিন্তু আপনার অন্যদের থেকে ফান্ড নেয়ার দরকার না হলে আপনি প্রাইভেসির জন্য এ অপশন বন্ধ করেও রাখতে পারেন।

২০ ডলার লোড করার বিড়ম্বনা ও সল্যুশন

আগেই বলেছি দেশি কার্ড দিয়ে বেশিরভাগ ক্ষেত্রেই লোড করা যাচ্ছে না। তাই সবচেয়ে ভাল হচ্ছে আপনার যদি পেওনিয়ার কার্ড থাকে সেটা ব্যবহার করা।

কিন্তু নিজের পেওনিয়ার কার্ড না থাকলে অন্য কারোটাও ব্যবহার করতে পারেন, সমস্যা হচ্ছে একই কার্ড দিয়ে একাধিন একাউন্টে লোড করলে একাউন্ট ব্যান হতে পারে বা ট্রানজেকশন ডিক্লাইন হতে পারে।

এজন্য আপনি যদি পারেন কোথাও থেকে ভার্চুয়াল কার্ড কিনে নিতে তাহলে সেটা ভাল হয়। তবে সেটাও না পারলে আমার একটা অফার আছে, আর অফারের আবার শর্তো আছে কিছু :D। অফারের শর্ত নিম্নরূপ।

১। আপনাকে আমার রেফারাল লিংক থেকেই একাউন্ট খুলতে হবে।

এছাড়া যদি আপনি রিসেন্টলি একাউন্ট করে থাকেন আর কোন রেফারাল লিংক ব্যবহার করে না থাকেন তাহলে নিচের স্টেপ ফলো করুন।

  • একাউন্টে লগিন করে এই লিংকে যান https://transferwise.com/invite#/use-invite-link
  • তারপর নিচের বক্সে আমার রেফারাল লিংক বসিয়ে Add invite link এ ক্লিক করুন। https://transferwise.com/invite/u/saifuli72
  • সফল হলে নিচে দেখাবে রেফাল এড করা হইছে আর আপনি একটা ফি-ফ্রি ট্রান্সফার পাইছেন।

এখন আপনি আপনার প্রথম ট্রান্সফারের (৫০০ পাউন্ড বা সমপরিমাণ ডলার পর্যন্ত) সম্পুর্ন ফি মউকুফ পাবেন।

২। এখন আপনি উপরের রেফারাল সাক্সেস পেইজের স্ক্রিনশট সহ আমাকে ফেসবুক মেসেঞ্জারে নক দিন।

৩। চেক করে সব ঠিক থাকলে আপনাকে আপনার একাউন্ট এর ইমেইল আর ফোন নম্বর দিতে হবে।

৪। এখন আপনাকে উপরের “গুরত্বপুর্ন একটা সেটিং” এর মত আপনার একাউন্টের সেটিং করতে হবে যাতে আমি এপ দিয়ে আপনাকে খুঁজে পাই ও আপনার একাউন্টে ডলার সেন্ড করতে পারি।

৫। তারপর আমি আপনার একাউন্টে ডলার সেন্ড করব। তবে প্রথম চেষ্টায় সেন্ড হবে না। ওরা আপনাকে একটা ইমেইল পাঠাবে আইডি ভেরিফাই করতে।

৬। তারপর আপনি আইডী ভেরিফাই করে আমাকে জানালে আমি ডলার সেন্ড করব।

৭। সাথেই সাথেই আপনার একাউন্টে ডলার চলে যাবে আর আপনার একাউন্ট একটিভ হবে মানে আপনি ব্যাংক ডিটেইলস পেয়ে যাবেন।

আরো কিছু ব্যাপার

  • আমি এখন পর্যন্ত দুইটা একাউন্ট এভাবে সচল করেছি। আমার নিজের একাউন্টে কোন সমস্যা হবে মনে করলে আমি এ সার্ভিস দিব না। 🙂
  • আপনাকে আগে ২০ ডলারের জন্য যদি আমার রেফারাল লিংক কাজ করে তাহলে ১৭৫০ টাকা, না হলে ২০০০ টাকা আমার ব্যাংক বা বিকাশে পাঠাতে হবে। ট্রানজেকশন সফল না হলে অবশ্যই আপনার টাকা ফেরত পাবেন।
  • আমি এর মাধ্যমে মোটেও আপনাকে সাহায্য করছি না। এটা স্রেফ আমার সার্ভিস যা আপনি টাকা দিয়ে কিনছেন আর আমি সার্ভিস বিক্রি করছি।
  • আমি সবাইকে এই সার্ভিস দিব এমন না, এটা সম্পুর্নই আমার বিবেচনা। মোটকথা সকল অধিকার আমি সংরক্ষণ করি।

ট্রান্সফারওয়াইজ সম্পর্কিত আরো পড়ুন

শেষকথা

আশা করি ট্রান্সফারওয়াইজ একাউন্ট খোলা থেকে একটিভ করা পর্যন্ত আপনাকে একটা ধারণা দিতে পেরেছি। কোন প্রশ্ন থাকলে করুন, আমি উত্তর দিব। প্রশ্নের জন্য সাইটের মেইন কমেন্ট বক্সে প্রশ্ন করলে আমার কাছে ইমেইলে নোটিফিকেশনে আসবে তাই দ্রুত উত্তর দিতে পারব। ফেসবুকেও কমেন্ট করতে পারেন তবে উত্তর একটু দেরি হতে পারে।

আর আপনার কাছে যদি আপডেট তথ্য থাকে অথবা কোন তথ্য ভুল মনে হয় তাহলে দয়া করে কমেন্ট করে জানান, আমি আপডেট করব। এতে সবারই উপকার হবে। আমি উপযুক্ত ক্রেডিট দেয়ার চেষ্টা করব।

অনেক ধন্যবাদ কষ্ট করে পড়ার জন্য।

লেখক সম্পর্কে

Freelance Internet Researcher & Lead Generation Specialist at | Website

ভালো লাগে নিত্য-নতুন বিষয় সম্পর্কে জানতে ও অন্যকে জানাতে। লিখতে অনেক ইচ্ছে হয় কিন্তু সময় বের করে লিখতে পারি না। আর কিছু লিখতে পারলে অনেক ভালো লাগে। ২০১৩ সাল থেকে ফ্রিল্যান্স ইন্টারনেট রিসার্চার ও সেলস এসোসিয়েট হিসেবে কাজ করছি আপওয়ার্কে। বর্তমানে বি.এসসি ইন সিভিল ইঞ্জিনিয়ারিং পড়ছি ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশে। কিন্তু ইঞ্জিনিয়ারিং-এ মন নেই, পড়তে হচ্ছে বলে পড়ছি। ক্যারিয়ারে নিজের মত করে কিছু করতে মন চায়। ভ্রমনের প্রতি আকর্ষন তীব্র আমার। তবুও দেখা যায় বছর শেষে দু এক জায়গার বেশি যাওয়া হয় না। 🙁 আরো পড়ুন https://nirbodh.com/about/

সাইফুল ইসলাম সোহেল

ভালো লাগে নিত্য-নতুন বিষয় সম্পর্কে জানতে ও অন্যকে জানাতে। লিখতে অনেক ইচ্ছে হয় কিন্তু সময় বের করে লিখতে পারি না। আর কিছু লিখতে পারলে অনেক ভালো লাগে। ২০১৩ সাল থেকে ফ্রিল্যান্স ইন্টারনেট রিসার্চার ও সেলস এসোসিয়েট হিসেবে কাজ করছি আপওয়ার্কে। বর্তমানে বি.এসসি ইন সিভিল ইঞ্জিনিয়ারিং পড়ছি ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশে। কিন্তু ইঞ্জিনিয়ারিং-এ মন নেই, পড়তে হচ্ছে বলে পড়ছি। ক্যারিয়ারে নিজের মত করে কিছু করতে মন চায়। ভ্রমনের প্রতি আকর্ষন তীব্র আমার। তবুও দেখা যায় বছর শেষে দু এক জায়গার বেশি যাওয়া হয় না। :-( আরো পড়ুন https://nirbodh.com/about/

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.