আপওয়ার্ক থেকে ট্রান্সফারওয়াইজ এ উইথড্র দেয়ার উপায়

আপওয়ার্ক থেকে ট্রান্সফারওয়াইজ এ উইথড্র দেয়ার উপায়

Last updated on January 6th, 2021 at 01:39 pm

আমি অনেক আগেই ট্রান্সফারওয়াইজ এ একাউন্ট খুলেছিলাম। তবে আমার প্রধান মার্কেটপ্লেস হল আপওয়ার্ক। আগে ট্রান্সফারওয়াইজ বাংলাদেশিদের জন্য ভার্চুয়াল USD একাউন্ট দিত না। তাই আপওয়ার্ক থেকে ট্রান্সফারওয়াইজ এ ট্রান্সফার দেয়ার কোন উপায় ছিল না। কিন্তু অতি সম্প্রতি ট্রান্সফারওয়াইজ আমাদেরকে USD একাউন্ট দিচ্ছে।

Upwork থেকে ট্রান্সফারওয়াইজ এ ফান্ড আনতে আপনাকে এই ভার্চুয়াল USD একাউন্ট ব্যবহার করতে হবে। ধরে নিচ্ছি আপনি ২০ ডলার লোড করে একাউন্ট একটিভ করেছেন ও USD একাউন্ট পেয়েছেন। USD একাউন্ট পেতে Balance থেকে USD তে গিয়ে Bank Details এ ক্লিক করলেই পাবেন। এখন এই ধাপগুলো ফলো করুন।

আপনি এখনো ট্রান্সফারওয়াইজ এর ব্যবহারকারী না হয়ে থাকলে আমার লিখা এই দুটি পোস্ট পড়ূন।

আপনি এখনো ট্রান্সফারওয়াইজ এর ব্যবহারকারী না হয়ে থাকলে আমার রেফারাল লিংক ব্যবহার করে একাউন্ট খুলতে পারেন। https://transferwise.com/invite/u/saifuli72 এখান থেকে একাউন্ট খুললে আপনার জন্য প্রথমবার ৫০০ পাউন্ড পর্যন্ত বা সমপরিমাণ অন্য কারেন্সীর ট্রান্সফারের একদম ফ্রি। কোন ফি লাগবে না।)

১। Upwork এর Settings> Get Paid এ ক্লিক করুন।

২। তারপর Payment Methods এর পাশের Add Method এ ক্লিক করুন।

৩। তারপর স্ক্রিনশটের মত Direct to U.S. Bank (USD) এর পাশে Set Up এ ক্লিক করুন।

৪। তারপর নিচের ফর্মে সব সাবধানে পুরন করুন। আপনার নাম দিবে। Account Type দিবেন Individual Checking। Routing number আর Account Number এর ঘরে ট্রান্সফারওয়াইজ থেকে পাওয়া ব্যাংকের একাউন্ট নম্বর আর রাউটিং নম্বর দিবেন। তারপর Add Account এ ক্লিক করবেন।

ব্যাংক একাউন্ট এড করা শেষ। এখন Upwork আপনার এই ব্যাংক একাউন্টটি ভেরিফাই করতে এ একাউন্টে ছোট ছোট দুইটি এমাউন্ট সেন্ড করবে। এগুলো আপনার ট্রান্সফারওয়াইজ একাউন্ট এ আসতে ১-৩ দিন সময় লাগতে পারে। আমার ১ দিনেই চলে আসছিল। এটা আসলে আপনি TransferWise থেকে ইমেইল পাবেন।

১। তারপর আপনি আবার Get Paid থেকে নিচে পেন্ডিং একাউন্টের পাশের Verify now তে ক্লিক করুন।

স্ক্রিনশট ক্রেডিটঃ ইমরান হোসেন প্রান্ত ভাই

২। এখন এইরকম দুইটা বক্স আসবে।

স্ক্রিনশট ক্রেডিটঃ ইমরান হোসেন প্রান্ত ভাই

৩। এখন TransferWise এর USD ব্যালেন্সে গেলে ওই দুইটা ট্রানজেকশন দেখতে পাবেন। যেখানে Upwork থেকে পাঠানো ছোট এমাউন্ট দুইটা দেখতে পাবেন।

স্ক্রিনশট ক্রেডিটঃ ইমরান হোসেন প্রান্ত ভাই

৪। এখন এই এমাউন্ট দুটি আগের বক্সে সঠিকভাবে বসালেই একাউন্ট ভেরিফাই হয়ে যাবে। তবে Upwork এর নিয়ম অনুযায়ী একাউন্টটি ট্রান্সফারের জন্য উপযোগী হতে ৩ দিন সময় লাগবে। ৩ দিন পর আপনি আপওয়ার্ক থেকে ফ্রিতে ট্রান্সফারওয়াইজ একাউন্টে ডলার নিতে পারবেন।

আর এই ভেরিফিকেশন এমাউন্টের মত আপনার ট্রান্সফার করা ডলার ট্রান্সফারওয়াইজ একাউন্টে আসতে একই সময় লাগবে ১-৩ দিন।

এভাবে আপনি যেসব সাইটে USD ট্রান্সফারের মাধ্যমে পেমেন্ট করে সেসব সাইট থেকে ফ্রিতে পেমেন্ট নিতে পারবেন। Amazon Affiliate, Paypal, Stripe এসব থেকেও। এমাজন এফিলিয়েটরা এখন পেওনিয়ারে ১% ফি দিচ্ছেন ফান্ড রিসিভ করতে যেটা এখানে লাগবে না। আর রেট তো বেশি পাবেন আরো ১%। মানে মোট সেভিংস হবে ২%। এছাড়া আপনি ২% প্রনোদনা পাবেন। যদিও এই প্রনোদনা অনলাইন ওয়ার্কারদের জন্য না তবুও যারা ট্রান্সফারওয়াইজ ব্যবহার করছে তারা সবাই এ প্রনোদনা পাচ্ছে।

শেষকথা

আশা করি এখন আপনি সফলভাবে আপনার ট্রান্সফারওয়াইজ ব্যাংকের তথ্য আপওয়ার্কে যুক্ত করতে পেরেছেন। তো এখন শুধু দিন ট্রান্সফার 🙂

কোন প্রশ্ন থাকলে করুন, আমি উত্তর দিব। প্রশ্নের জন্য সাইটের মেইন কমেন্ট বক্সে প্রশ্ন করলে আমার কাছে ইমেইলে নোটিফিকেশনে আসবে তাই দ্রুত উত্তর দিতে পারব। ফেসবুকেও কমেন্ট করতে পারেন তবে উত্তর একটু দেরি হতে পারে।

আর আপনার কাছে যদি আপডেট তথ্য থাকে অথবা কোন তথ্য ভুল মনে হয় তাহলে দয়া করে কমেন্ট করে জানান, আমি আপডেট করব। এতে সবারই উপকার হবে। আমি উপযুক্ত ক্রেডিট দেয়ার চেষ্টা করব।

অনেক ধন্যবাদ কষ্ট করে পড়ার জন্য।

লেখক সম্পর্কে

Freelance Internet Researcher & Lead Generation Specialist at | Website

ভালো লাগে নিত্য-নতুন বিষয় সম্পর্কে জানতে ও অন্যকে জানাতে। লিখতে অনেক ইচ্ছে হয় কিন্তু সময় বের করে লিখতে পারি না। আর কিছু লিখতে পারলে অনেক ভালো লাগে। ২০১৩ সাল থেকে ফ্রিল্যান্স ইন্টারনেট রিসার্চার ও সেলস এসোসিয়েট হিসেবে কাজ করছি আপওয়ার্কে। বর্তমানে বি.এসসি ইন সিভিল ইঞ্জিনিয়ারিং পড়ছি ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশে। কিন্তু ইঞ্জিনিয়ারিং-এ মন নেই, পড়তে হচ্ছে বলে পড়ছি। ক্যারিয়ারে নিজের মত করে কিছু করতে মন চায়। ভ্রমনের প্রতি আকর্ষন তীব্র আমার। তবুও দেখা যায় বছর শেষে দু এক জায়গার বেশি যাওয়া হয় না। 🙁 আরো পড়ুন https://nirbodh.com/about/

সাইফুল ইসলাম সোহেল

ভালো লাগে নিত্য-নতুন বিষয় সম্পর্কে জানতে ও অন্যকে জানাতে। লিখতে অনেক ইচ্ছে হয় কিন্তু সময় বের করে লিখতে পারি না। আর কিছু লিখতে পারলে অনেক ভালো লাগে। ২০১৩ সাল থেকে ফ্রিল্যান্স ইন্টারনেট রিসার্চার ও সেলস এসোসিয়েট হিসেবে কাজ করছি আপওয়ার্কে। বর্তমানে বি.এসসি ইন সিভিল ইঞ্জিনিয়ারিং পড়ছি ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশে। কিন্তু ইঞ্জিনিয়ারিং-এ মন নেই, পড়তে হচ্ছে বলে পড়ছি। ক্যারিয়ারে নিজের মত করে কিছু করতে মন চায়। ভ্রমনের প্রতি আকর্ষন তীব্র আমার। তবুও দেখা যায় বছর শেষে দু এক জায়গার বেশি যাওয়া হয় না। :-( আরো পড়ুন https://nirbodh.com/about/

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.